মিরু হাসান বাপ্পী,বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে অপরিশোধিত গ্রাহকের বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্নের ভয় দেখিয়ে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠেছে নেসকোর ৫ কর্মচারীর বিরুদ্ধে। রবিবার বিকেলে উপজেলার সান্তাহার ইউনিয়ন দমদমা গ্রামে ঘটনাটি ঘটে। এ ঘটনায় গ্রাহকের সাথে নেসকোর কর্মচারীর হাতাহাতিও হয়েছে। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকেলে সান্তাহার নেসকোর (বিদ্যুৎ বিভাগ) ৭-৮জন কর্মচারী দমদমা গ্রামে প্রায় অর্ধশতাধিক বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করা গ্রাহকদের বিদ্যুৎ বিচ্ছিন্ন করতে যায়। এ সময় কিছু অসৎ কর্মচারী গ্রাহকের কাছে ২০০/৫০০ টাকা দাবী করে। অনেকে টাকা দেওয়ার  কারনে তাদের বিদ্যুৎ সংযোগ ঠিক রাখা হয়। আর যারা  টাকা দেয়না তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় নোসকোর কর্মচারী। এতে করে বেশকিছু গ্রাহক ক্ষিপ্ত হয়। অনেকে বৈআইনি ভাবে টাকা দিবেনা বলে প্রতিবাদ করে। এক পর্যায়ে  এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে নেসকোর কর্মচারীদের সাথে হাতাহাতি ঘটনা ঘটে। এতে করে নোসকোর কর্মচারী মিটার রিডার রাজু আহম্মেদ, শিহাব হোসেন, সহযোগী আতিকুর রহমান এবং গাড়ি চালক আবদুল্লাহ আহত হন। পরে এলাকায় ব্যাপক চাঞ্চল্যকর সৃষ্টি হলে নেসকোর কর্মচারীরা সেখান থেকে চলে যায়।

নেসকোর সান্তাহার বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামান অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়ে অস্বীকার করে বলেন, আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। তাছাড়া সংযোগ বিচ্ছিন্ন করার নামে অনৈতিক ভাবে কোনো গ্রাহকের কাছে অর্থ আদায় করা হয়নি।

আদমদীঘি থানার থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন বলেন, নেসকোর নির্বাহী প্রকৌশলী বিষয়টি তাদের অবগত করেছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।